September 17, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় ডিমসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজারে ভোক্তা অধিদপ্তরের তদারকি

প্রেস বিজ্ঞপ্তিঃ বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ২০/০৯/২০২৩ তারিখ খুলনা মহানগরীর রুপসা ট্রাফিক মোড়, বাসস্ট্যান্ড ও নিউমার্কেট কাঁচা বাজারে সরকার কর্তৃক নির্ধারিত তিনটি পণ্যের বাজার মূল্য তদারকি করা হয়। এসময়ে আলু, দেশি পেঁয়াজ ও ডিমের বাজার দর ও ক্রয় ভাউচার যাচাই করা হয় এবং সকল ব্যবসায়ীকে সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রির নির্দেশনা দেয়া হয়।

তদারকিকালে অবৈধ উপায়ে নিয়ে আসা বিদেশি চকলেট ও প্রসাধনী বিক্রিসহ বিভিন্ন অনিয়ম পরিলক্ষিত হওয়ায় ০৩টি প্রতিষ্ঠানকে ৮,০০০/- (আট হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

জরিমানাকৃত প্রতিষ্ঠানসমূহ:
১. হুগলী বেকারি (জরিমানা ৫,০০০)
২. সবুর স্টোর (জরিমানা ২,০০০/-)
৩. বাংলাদেশ বেকারী (জরিমানা ১,০০০/-)

মোট : ৮,০০০/- টাকা।

তদারকিকালে ব্যবসায়ীদেরকে সচেতন করার পাশাপাশি বাধ্যতামূলকভাবে মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন ও ক্রয়-বিক্রয় ভাউচার সংরক্ষণ এবং নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি করার নির্দেশনা দেয়া হয়।

খুলনা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক জনাব মোহাম্মদ সেলিম এর নেতৃত্বে আজকের অভিযানে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জনাব প্রনব কুমার প্রামানিক, জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মোঃ ওয়ালিদ বিন হাবিব, ক্যাব খুলনার সদস্য জনাব জেড. এন. সুমন ও আনসার সদস্যবৃন্দ। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন: