September 19, 2024
আঞ্চলিক

খুলনায় ছাত্র-জনতার বিজয় মিছিল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশত্যাগের খবরে খুলনার সড়কে নেমে এসেছে ছাত্র-জনতা। সোমবার (৫ আগস্ট) সকাল থেকে খুলনা নগরের শিববাড়ী মোড়ে জড়ো হতে থাকে ছাত্র-জনতা। সময় বাড়ানোর সঙ্গে সঙ্গে নামে ছাত্র-জনতার ঢল।

প্রত্যক্ষদর্শীরা জানান, আড়াইটা নাগাদ আন্দোলনরত অবস্থায় শিক্ষার্থীরা খবর পান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা দেশ ছেড়ে ভারতে চলে গেছেন। এরপরই বিজয় উল্লাসে ফেটে পড়েন শিববাড়ী এলাকায় থাকা হাজার হাজার মানুষ। বিতরণ করেন মিষ্টি। এ সময় নগরীর বিভিন্ন জায়গা থেকে মানুষ পায়ে হেঁটে, সাইকেল, ভ্যান, রিক্সা, ইজিবাইকসহ বিভিন্ন মাধ্যমে শিববাড়ীর দিকে ছুটতে থাকেন। মিছিলে মিছিলে উত্তাল হয়ে ওঠে পুরো খুলনা। অনেকেই বলছেন দেশ আবার নতুন করে স্বাধীন হয়েছে।

বিকেল সাড়ে ৩টার দিকে শিববাড়ী মোড়ে গিয়ে দেখা গেছে, হাজারো মানুষের ভিড়। বিভিন্ন এলাকা থেকে শত শত মানুষ সড়কে নেমে পড়ছেন। বেশিরভাগ মানুষের হাতে জাতীয় পতাকা। অনেকে স্ত্রী ও সন্তানদের নিয়ে এসেছেন।

নর্দার্ন ইউনিভার্সিটির এক শিক্ষার্থী বলেন, ভাষা আন্দোলন দেখিনি, ঊনসত্তরের গণঅভ্যুত্থান, একাত্তরের মুক্তিযুদ্ধ দেখিনি। তবে আমি আজ ২০২৪ দেখলাম। ছাত্র-জনতার বিজয় হয়েছে। মানুষের এই উল্লাস দেখার মতো। আজ আরেক স্বাধীনতার স্বাদ গ্রহণ করেছি।

নগরীর ময়লাপোতা এলাকার ছাত্র ইয়াসিন হাওলাদার বলেন, আজ ছাত্র-জনতার ঢল নেমেছে। আজ আমাদের বিজয় হয়েছে। সবাই বিজয় উল্লাস করছে। প্রতিটি ঘরের সামনে শিশু, মহিলা আমাদের স্বাগত জানাচ্ছে।

শেয়ার করুন: