September 8, 2024
আন্তর্জাতিক

কৌশলে সুড়ঙ্গে এনে ইসরায়েলি সেনাদের হত্যা হামাসের

রাফার ইয়াবনা শরণার্থী শিবিরে বেশ কয়েকজন ইসরায়েলি সেনাকে হত্যার দাবি করেছে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস। তারা জানিয়েছে, কৌশলে ইসরায়েলি সেনাদের দুটি সুড়ঙ্গে এনে সেগুলো উড়িয়ে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) ইনস্টাগ্রামে দেওয়া পোস্টে হামাস আরও জানিয়েছে, তাদের যোদ্ধারা খান ইউনিসের আজ-জিলাল মসজিদের কাছে স্থাপিত ইসরায়েলের একটি ক্যাম্পেও হামলা চালিয়েছে। এই হামলায় ব্যবহার করা হয়েছে মর্টার শেল। আরেক সশস্ত্র গোষ্ঠী ইসলামিক জিহাদের যোদ্ধাদের সঙ্গে সমন্বয় করে এই হামলা চালানো হয়েছে বলেও জানিয়েছে তারা।

এই সপ্তাহে গাজায় নতুন করে আবারও স্থল হামলা শুরু করেছে দখলদার ইসরায়েলি সেনারা। এরপর গাজার বিভিন্ন জায়গায় ব্যাপক হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটছে।

ইসরায়েলি সেনাবাহিনীর তথ্য অনুযায়ী, যুদ্ধ শুরুর পর এখন পর্যন্ত তাদের ৬৮৪ জন সেনা নিহত হয়েছে। আর আহত হয়েছে ৪ হাজার ২১৩ সেনা।

গত বছরের ৭ অক্টোবর হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হয়। এই যুদ্ধে এখন পর্যন্ত ৪০ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন এক লাখেরও বেশি মানুষ। যাদের বেশিরভাগই সাধারণ নারী ও শিশু।

হাজার হাজার মানুষের মৃত্যু হলেও এখনো গাজায় বর্বরতা বন্ধ করেনি ইসরায়েল। ফিলিস্তিনি এই উপত্যকায় মৃত্যুর মিছিল লম্বা থেকে লম্বা হচ্ছে।

শেয়ার করুন: