September 19, 2024
আঞ্চলিক

কেসিসির দুটি সড়ক ও ড্রেনের কার্যাদেশ বাতিল, ঠিকাদারও কালো তালিকায়

খুলনা মহানগরীর বিআইডিসি রোডের দ্বিতীয় অংশ (পুরাতন পাওয়ার হাউজ থেকে নতুন রাস্তা মোড় পর্যন্ত) উন্নয়ন কাজের কার্যাদেশ বাতিল করেছে খুলনা সিটি করপোরেশন (কেসিসি)। কাজটির ঠিকাদার মেসার্স হোসেন ট্রেডার্সকে ১০ লাখ টাকা জরিমানা এবং এক বছরের জন্য কালো তালিকাভুক্ত করা হয়েছে। হোসেন ট্রেডার্সের মালিক এইচ এম সেলিম (সেলিম হুজুর) কেসিসির অপসারিত মেয়র তালুকদার আবদুল খালেকের ব্যবসায়ী অংশীদার হিসেবে পরিচিত ছিলেন।

কেসিসির প্রধান প্রকৌশলী মশিউজ্জামান খান স্বাক্ষরিত চিঠিতে জানানো হয়,  উন্নয়ন কাজটি বাস্তবায়নের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানকে ২০২২ সালের ৯ নভেম্বর কার্যাদেশ দেওয়া হয়। কাজ শেষ করার সময় ছিল ২০২৩ সালের ৩১ মার্চ। কিন্তু ১ বছর ৯ মাস অতিবাহিত হলেও আংশিক কাজটি সড়কটি স্বেচ্ছায় ফেলে রাখা হয়েছে। কাজটি যথাসময়ে শেষ না হওয়ায় জনসাধারণের চলাচল মারাত্মক সমস্যার সৃষ্টিসহ কেসিসির ভাবমূর্তি দারুণভাবে ক্ষুন্ন হচ্ছে।

এর আগে গত ২২ আগস্ট করিমনগর কভারড ড্রেন নির্মাণ (বয়রা মেইন রোড থেকে মুজগুন্নী মহাসড়ক) কাজের কার্যাদেশ বাতিল করা হয়েছে। এই কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স জিয়াউল ট্রেডার্সের মালিক জিয়াউল আহসান টিটো কেসিসির ২৮নং ওয়ার্ডের কাউন্সিলর।

শেয়ার করুন: