September 19, 2024
আঞ্চলিক

কেসিসির আর্থিক ও প্রশাসনিক দায়িত্বে প্রধান নির্বাহী কর্মকর্তা

খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক আত্মগোপনে থাকায় পূর্ণ আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা দেওয়া হয়েছে প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কর তাজুল ইসলামকে। 

বুধবার (১৪ আগস্ট) স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এক অফিস আদেশে এ তথ্য জানা যায়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ ক্ষমতা দেওয়া হয়েছে।

গত ৫ আগস্ট তীব্র ছাত্র-জনতার আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। ওইদিন থেকেই আত্মগোপনে রয়েছেন কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক। এতে আর্থিক বিষয়ে অচলাবস্থা দেখা দেয়। আটকে যায় শ্রমিকের বেতনসহ বিভিন্ন কাজ।

মন্ত্রণালয়ের চিঠিতে বলা হয়েছে, সাম্প্রতিক উদ্ভূত পরিস্থিতিতে দেশের বিভিন্ন সিটি কর্পোরেশনের অনেক মেয়র ধারাবাহিকভাবে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। যোগাযোগ করেও তাদের উপস্থিতি নিশ্চিত করা যাচ্ছে না। এ পরিস্থিতিতে সিটি কর্পোরেশনগুলোর অনেক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে এবং জনসেবা বিঘ্নিত হচ্ছে।

আদেশে আরও বলা হয়, সব সিটি করপোরেশনের সব ধরনের জনসেবা অব্যাহত রাখা ও প্রশাসনিক কার্যক্রম চলমান রাখতে প্রযোজ্য ক্ষেত্রে প্রধান নির্বাহী কর্মকর্তাদের পুনরাদেশ না পাওয়া পর্যন্ত সাময়িকভাবে পূর্ণ আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা অর্পণ করা হলো।

শেয়ার করুন: