September 19, 2024
আন্তর্জাতিক

কাশ্মিরে সংঘর্ষে দুই ভারতীয় সেনা নিহত

ভারতের জম্মু ও কাশ্মিরের অনন্তনাগে সশস্ত্র গোষ্ঠীর হামলায় দুই সেনা নিহত হয়েছেন। সেখানে এখন প্রচন্ড গোলাগুলি হচ্ছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

পুলিশ জানিয়েছ আজ শনিবার (১০ আগস্ট) বিকেলে অনন্তনাগের আহলান গাদোলো বিভাগের গোলাগুলি শুরু হয়। ওই সময় সেনাবাহিনীর সদস্যরা কোকেরনাগ উপবিভাগের জঙ্গলে সন্ত্রাসবিরোধী অভিযান চালাচ্ছিল। তখন সেনাদের টহল গাড়িতে হামলা চালায় সশস্ত্র গোষ্ঠীর সদস্যরা। এতে এই প্রাণহানির ঘটনা ঘটে বলে ধারণা করা হচ্ছে।

সেনাবাহিনীর স্পেশাল ফোর্স, প্যারাট্রুপার্স এই অভিযানে অংশ নিয়েছে। যাদের বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে তারা বিদেশি নাগরিক বলে সন্দেহ করা হচ্ছে।

গত এক বছরের মধ্যে কোকেরনাগে এটি দ্বিতীয় বড় হামলার ঘটনা। এর আগে গত বছরের সেপ্টেম্বরে কোকেরনাগে গোলাগুলিতে এক কমান্ডিং অফিসার, সেনাবাহিনীর মেজর এবং পুলিশের ডেপুটি সুপারিনটেনডেন্ট নিহত হন।

ভারতীয় সেনাবাহিনীর চিনার কর্পস মাইক্রো ব্লগিং সাইট এক্সে এক পোস্টে বলেছে, “সন্ত্রাসীদের নির্বিচার ও বর্বর হামলায় দুই বেসামরিক মানুষ আহত হয়েছেন। তাদের তাৎক্ষণিক চিকিৎসা দেওয়ার পাশাপাশি সরিয়ে নেওয়া হয়েছে। অভিযান এখনো অব্যাহত আছে।”

সশস্ত্র গোষ্ঠীর সদস্যদের সরিয়ে দিয়ে ওই অঞ্চলের নিয়ন্ত্রণ নিতে অতিরিক্ত সেনা সদস্য পাঠানো হচ্ছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

শেয়ার করুন: