September 19, 2024
খেলাধুলা

কাল থেকে টাইগারদের ক্যাম্প শুরু, প্রথমে ফিটনেস পরীক্ষা

চট্টগ্রামে সম্প্রতি শেষ হয়েছে লাল ও সবুজ দলের মধ্যকার তিন দিনের প্রস্তুতি ম্যাচ। এর আগে দুইদিনের একটি ম্যাচও হয়েছিল। দুটি ম্যাচ শেষে বাংলাদেশ দলের ক্রিকেটাররা ঢাকার ক্যাম্পে যোগ দেওয়ার অপেক্ষায়। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ সামনে রেখে আগামীকাল (শনিবার) থেকে মিরপর শের-ই বাংলা স্টেডিয়ামে জাতীয় দলের ক্রিকেটারদের ক্যাম্প শুরু হওয়ার কথা রয়েছে।

ক্যাম্প শুরুর আগে ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা হওয়ার কথা রয়েছে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এটি হওয়ার কথা রয়েছে সকাল ৬টায়। ইতোমধ্যে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ঢাকায় ফিরেছেন। আজ (শুক্রবার) ফেরার কথা স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদেরও।

এদিকে, ক্যাম্পের শুরুতে থাকছেন না সাকিব আল হাসান। গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলতে তিনি এখন কানাডায়। সেখানে ১২ আগস্ট পর্যন্ত খেলার ছাড়পত্র রয়েছে সাকিবের। যে কারণে টেস্টের অনুশীলনে থাকতে পারছেন না এই অলরাউন্ডার। সাম্প্রতিক সময়ে ব্যাটিংয়ে ভুগছেন সাকিব। চোখের সমস্যার জন্য তার হেড পজিশন নিয়েও আছে প্রশ্ন। এর মধ্যে টেস্ট খেলতে নামবেন কোনো প্রস্তুতি ছাড়াই। সব মিলিয়ে টেস্টের জন্য সাকিব কতটা প্রস্তুত সেই প্রশ্নও থেকে যায়!

প্রসঙ্গত, আগামী ১৭ আগস্ট পাকিস্তানের উদ্দেশে উড়াল দেওয়ার কথা রয়েছে শান্ত-সাকিবদের। এরপর ২১-২৫ আগস্ট রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট এবং ৩০ আগস্ট-৩ সেপ্টেম্বর করাচিতে দ্বিতীয় টেস্ট হওয়ার কথা রয়েছে।
দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে ইসলামাবাদে দুটি চারদিনের ম্যাচ এবং তিনটি ৫০ ওভারের ম্যাচ খেলতে যাবে বাংলাদেশ ‘এ’ দল। সেই দলের সঙ্গে যাওয়ার কথা রয়েছে মুশফিকুর রহিম এবং মুমিনুল হকদের মতো অভিজ্ঞ কয়েকজন ক্রিকেটারের।
শেয়ার করুন: