September 19, 2024
আন্তর্জাতিক

কমলা হ্যারিসের রানিং মেট টিম ওয়ালজ

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী ও বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের রানিং মেট হলেন দেশটির মিনেসোটা অঙ্গরাজ্যের গভর্নর টিম ওয়ালজ।

নেব্রাস্কার ওয়েস্ট পয়েন্টের এক ছোট শহরে জন্ম টিম ওয়ালজের। নেব্রাস্কা বুটে হাইস্কুল থেকে স্নাতক সম্পন্নের পর মার্কিন আর্মি ন্যাশনাল গার্ডে যোগ দেন। পরে কয়েক দশক ধরে হাইস্কুলে শিক্ষকতা করেন তিনি।

আগামী ৫ নভেম্বর অনুষ্ঠেয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ইতিমধ্যে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিসেবে মনোনয়ন নিশ্চিত করেছেন কমলা হ্যারিস। তিনি রানিং মেট তথা ভাইস প্রেসিডেন্ট হিসেবে ওয়ালজকে বেছে নিয়ে বলেন, একজন গভর্নর হিসেবে, একজন কোচ হিসেবে ও যোদ্ধা হিসেবে তিনি তার মতো শ্রমিক পরিবারগুলোর জন্য কাজ করেছেন। তাকে দলে পাওয়াটা আনন্দের।

৬০ বছর বয়সী টিম ওয়ালজ ২০০৬ সালে মার্কিন প্রতিনিধি পরিষদের নির্বাচনে বিজয়ী হন। ২০১৮ সালে তিনি মিনেসোটার গভর্নর নির্বাচিত হন। ২০২২ সালের নির্বাচনেও গভর্নর হিসেবে বিজয়ী হন। তবে যুক্তরাষ্ট্রের জাতীয় রাজনীতিতে তার পরিচিতি খুব বেশি নয়।

মিনেসোটার গভর্নর হিসেবে দায়িত্ব পালনকালে শিক্ষার্থীদের জন্য বিনা মূল্যে স্কুলের খাবার চালু করেন তিনি। আগামী নভেম্বরের নির্বাচনে তাকে সঙ্গে নিয়েই রিপাবলিকান পার্টির প্রার্থী ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রচারণা চালাবেন কমলা হ্যারিস।

শেয়ার করুন: