September 17, 2024
খেলাধুলা

এবার তানজিম সাকিবের পাশে দাঁড়ালেন শরিফুল

এশিয়া কাপে দিয়ে তানজিম সাকিবের জাতীয় দলে অভিষেক স্বপ্নের মতো হলেও দেশের মানুষের একাংশের তীব্র সমালোচনার মুখে পড়েছেন। তিনি সমালোচনার মুখে পড়েছেন তার পুরনো কিছু ফেসবুক পোস্টের কারণে। এসব পোস্টে ধর্মীও মনোভাব নিয়ে নারীদের নিয়ে আলোচনা করেছেন তিনি। একই সঙ্গে বিজয় দিবস, জাতীয় সংগীতের মতো বিষয়েও পোস্ট করেছেন। কয়েক দিন ধরে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় হয়।

তবে এই পরিস্থিতি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, পুরোনো পোস্ট নিয়ে নিজের ভুল বুঝতে পেরেছেন তানজিম। তিনি ক্ষমাও চেয়েছেন। এসবের মধ্যেই মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) তানজিম সাকিবকে শুভকামনা জানিয়ে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে একটা স্ট্যাটাস দিয়েছেন জাতীয় দলের তারকা অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। তবে কয়েক ঘণ্টার ব্যবধানে সেই পোস্ট ডিলেট করে দিয়েছেন মিরাজ। এরপর থেকে হঠাৎ করেই ফেসবুক থেকে উধাও মিরাজের অফিশিয়াল পেজটি (Mehidy Hasan Miraz)।

এখন পর্যন্ত মিরাজের ফেসবুক পেজটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সার্চ দিয়ে পাওয়া যায়নি। তার ভেরিফায়েড পেজটি হ্যাক হয়েছে নাকি আনপাবলিশড করা হয়েছে সে বিষয়ে এখনও নিশ্চিত করে জানা যায়নি। মিরাজ কিংবা বিসিবির পক্ষ থেকেও এখন পর্যন্ত কোনো তথ্য বা বিবৃতি পাওয়া যায়নি।

এসবের মাঝে আজ সাকিবের আরেক সতীর্থ পেসার শরিফুল ইসলাম তার পাশে দাঁড়িয়েছেন। তানজিমের সঙ্গে ছবি দিয়ে এই বাঁহাতি পেসার লিখেন, ‘চ্যাম্পিয়নরা কখনো ভেঙে পড়েনা। সময় ও বাস্তবতার স্রোতে আরও ইস্পাত দৃঢ় হয়।’

মাঠের বাইরের ঘটনাকে পেছনে ফেলে আগামী ২১ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবেন তরুণ তানজিম হাসান সাকিব। রঙিন অভিষেকের পর ব্যাপক আলোচনার জন্ম দেওয়া এই ২০ বছর বয়সী ক্রিকেটার নিজের মাঠের পারফরম্যান্স ধরে রাখতে পারেন কিনা তাই এখন দেখার বিষয়।

শেয়ার করুন: