September 19, 2024
খেলাধুলা

ইনজুরিতে বাটলার, টি-২০ ও ওয়ানডেতে ইংল্যান্ডের নতুন অধিনায়ক

কাউন্টি খেলতে গিয়ে ইনজুরির শিকার হলেন ইংল্যান্ডের সাদা বলের অধিনায়ক জস বাটলার। যার ফলে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে মিস করতে যাচ্ছেন ইংলিশ অধিনায়ক। তার পরিবর্তে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন ফিল সল্ট।

গত জুলাইতে দ্য হান্ড্রেডের জন্য প্রস্তুতি নিতে গিয়েই গোড়ালির ইনজুরিতে পড়েন বাটলার। বুধবার ভিটালিটি ব্লাস্টের কোয়ার্টার ফাইনালে সাসেক্সের বিপক্ষে ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলারও লক্ষ্য ছিল তার; কিন্তু ইনজুরি থেকে ভালোভাবে সেরে না ওঠায় খেলা তো সম্ভব হয়‘ইনি; উল্টো অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও মিস করতে যাচ্ছেন তিনি। ১১ সেপ্টেম্বর ইংল্যান্ড-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ শুরু হওয়ার কথা।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের কাছে পরাজয়ের পর থেকে ইংল্যান্ডের জার্সিতে এখনও পর্যন্ত কোনো টি-২০ ম্যাচ খেলা হয়নি বাটলারের। গোড়ালির ইনজুরি তাকে গ্রিষ্মের বাকি সময়টাতেও আর মাঠে নামতে দিচ্ছে না, এটা নিশ্চিত।

বাটলার ইনস্টগ্রামে দেয়া এক পোস্টে লেখেন, `ইনজুরির কারণে ছিটকে পড়ায় খুবই হতাশ হয়েছি। তবে, কঠোর পরিশ্রম করে যাচ্ছি ইনজুরি থেকে ফিরে আসার জন্য। ‘

বাটলারের ইনজুরির কারণে দ্য হান্ড্রেডসে ম্যানচেস্টার অরিজিনালসকে নেতৃত্ব দেন ফিল সল্ট। অধিনায়কত্বের অভিজ্ঞতা তার এটুকুই। সে অভিজ্ঞতা নিয়েই অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন তিনি। একই সঙ্গে উইকেটরক্ষকের গ্লাভস হাতেও উইকেটের পেছনে দাঁড়াবেন।

বাটলারের অনুপস্থিতিতে ইংল্যান্ডের ওয়ানডে দলকে নেতৃত্ব দেবেন হ্যারি ব্রুক। যিনি শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে অধিনায়ক ওলি পোপের সহকারী হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯ সেপ্টেম্বর ট্রেন্টব্রিজে শুরু হবে ওয়ানডে সিরিজ।

শেয়ার করুন: