September 19, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

আ’লীগ সরকারের উন্নয়ন প্রচারণায় মানুষের দ্বারে দ্বারে যুব মহিলা লীগ নেত্রী তন্দ্রা

দ. প্রতিবেদক
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের উন্নয়নের সাফল্য তুলে ধরার জন্য নগরীর ১৬, ২২, ২৮, ৩০ নম্বর ওয়ার্ডসহ বিভিন্ন ওয়ার্ডে প্রচারণা অব্যাহত রেখেছেন খুলনা মহানগর যুব মহিলা লীগের নেত্রী নাসরিন ইসলাম তন্দ্রা। তিনি বিভিন্ন এলাকায় মানুষের দ্বারে দ্বারে গিয়ে প্রতিনিয়ত লিফলেট বিতরণ করছেন।
এ প্রতিবেদককে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারী উন্নয়ন আজ সুস্পষ্টভাবে দৃশ্যমান। নারী-পুরুষের যৌথ প্রচেষ্টায় বিনির্মাণ হবে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ। ব্যবসা-বাণিজ্য, রাজনীতি, বিচার বিভাগ, প্রশাসন, কূটনীতি, সশস্ত্রবাহিনী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, শান্তিরক্ষা মিশনসহ সর্বক্ষেত্রে নারীর সফল অংশগ্রহণের মাধ্যমে দেশ ক্রমান্বয়ে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে।
তিনি বলেন, নারী তার মেধা ও শ্রম দিয়ে যুগে যুগে সভ্যতার সব অগ্রগতি এবং উন্নয়নে করেছে সমঅংশীদারিত্ব। তাই সারা বিশ্বে বদলে গেছে নারীর প্রতি দৃষ্টিভঙ্গি এখন নারীর কাজের মূল্যায়ন হচ্ছে, বুদ্ধি পাচ্ছে স্বীকৃতি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় জীবনের সব ক্ষেত্রে নারীর সমঅধিকারের বিষয়টি সংবিধানে নিশ্চিত করেছেন। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশ এখন রোলমডেল। বর্তমান আওয়ামী লীগ সরকার উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে নানামুখী পরিকল্পনা ও পদক্ষেপ গ্রহণ করেছে।
তিনি আরও বলেন, বাংলাদেশের নারীরা প্রমাণ করেছেন তাঁরা সব ক্ষেত্রে সফলতার সঙ্গে কাজ করতে পারেন। দেশের অর্ধেক নারী। তাঁদের পেছনে রেখে দেশ সামনে এগোতে পারবে না। যোগ্যতার সঙ্গে সামনে আসতে হবে। তাই আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের পাশাপাশি মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরা একসঙ্গে কাজ করলে নিশ্চয়ই আমরা আমাদের কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছাতে পারব। প্রতিটি ওয়ার্ডে মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে আমরা ৫ম বারের মতো প্রধানমন্ত্রী করতে পারবো। এজন্য আমাদের ঘরে না বসে মানুষের দ্বারে দ্বারে গিয়ে প্রধানমন্ত্রীর উন্নয়নের অভিযাত্রায় কথা তুলে ধরতে হবে।
তিনি বলেন, সরকারের উন্নয়ন তালিকায় খুলনায় আধুনিক রেলস্টেশন নির্মাণ, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, ১৫ তলা বিশিষ্ট ক্যানসার, হার্ট ও বিজ্ঞান ইনস্টিটিউট, খুলনা বিভাগীয় শিশু হাসপাতাল, ময়লাপোতা-জিরোপয়েন্ট ৪ লেন সড়ক নির্মাণ, রূপসা ট্রাফিক মোড়-রূপসা সেতু ৪ লেন সড়ক নির্মাণ, শেখ রাসেল হাইটেক আইটি পার্ক প্রকল্প, খুলনা-মোংলা রেল লাইন নির্মাণ, খুলনা রেল সেতু, দিঘলিয়া ভৈরব সেতু, আধুনিক শিল্পকলা একাডেমি ভবন নির্মাণ উল্লেখযোগ্য। তিনি আরও বলেন, দেশ এখন উন্নয়ন অভিযাত্রায় রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত ও সমৃদ্ধ এই স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে। এজন্য দেশকে রক্ষা করতে গেলে নৌকা প্রতীককে আবারো বিজয়ী করতে হবে।
তিনি আগামী ১৩ নভেম্বর খুলনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক ও সংসদ সদস্য সেখ সালাউদ্দিন জুয়েল, শেখ সোহেল, শেখ রুবেল-এর নেতৃত্বে ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে যুব মহিলা লীগের পক্ষ থেকে আনন্দ বর্ণাঢ্য মিছিল শো-ডাউনের মাধ্যমে যোগ দেওয়ার আহ্বান জানান।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন: