September 19, 2024
খেলাধুলা

আগামীকাল পাকিস্তানের উদ্দেশে দেশ ছাড়বেন ক্রিকেটাররা

‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’কে কেন্দ্র করে সারাদেশে বিরাজ করছে থমথমে অবস্থা। যার প্রভাব পড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলেও। ভেস্তে গেছে ক্রিকেটারদের গত দুই দিনের অনুশীলন। যে কারণে চূড়ান্ত পর্যায়ের অনুশীলন না করেই দেশ ছাড়তে হচ্ছে বাংলাদেশ ‘এ’ দলকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন সূত্রে জানা গেছে, আজ (সোমবার) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচির কারণে পাকিস্তানগামী জাতীয় দল ও ‘এ’ দলের অনুশীলন বন্ধ রাখা হয়েছে। তবে পূর্বনির্ধারিত সময়েই পাকিস্তানের উদ্দেশে দেশ ছাড়বে ক্রিকেটাররা।

বিসিবি সূত্র জানায়, বাংলাদেশ ‘এ’ দল ও জাতীয় দল পূর্ব নির্ধারিত সূচিতেই পাকিস্তান যাবে। জাতীয় দলের পাকিস্তানে টেস্ট খেলতে যাওয়ার কথা ১৬ আগস্ট। মানে এখনো ১০ দিন বাকি। তবে ‘এ’ দলের ইসলামাবাদ যাত্রার সময় ঘনিয়ে এসেছে। সময় বেশি নেই। ২টি ৪ দিনের ম্যাচ এবং ৩টি একদিনের ম্যাচ খেলতে আগামীকাল মঙ্গলবার (৬ আগস্ট) সকালেই পাকিস্তানের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ ‘এ’ দল।

ত্রিকেট অপস থেকে আরও জানানো হয়, দেশে বিরাজমান পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। অবস্থার উন্নতি ঘটলেই জাতীয় দলের অনুশীলন শুরু হবে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

পুনরায় অনুশীলন শুরুর দিনক্ষণ এখনো জানানো হয়নি বিসিবি থেকে। বলা হয়েছে, পরিস্থিতি স্বাভাবিক হলেই টেস্ট দলের অনুশীলন শুরু হবে।

ইতিমধ্যে সবাই জেনে গেছেন, বাংলাদেশ টেস্ট দলের ৪ সদস্য মুশফিকুর রহিম, মুমিনুল হক, মাহমুদুল হাসান জয় ও শাহাদাত হোসেন দিপু ‘এ’ দলের সঙ্গে পাকিস্তান যাবেন। মঙ্গলবার সকাল ১০টায় ইসলামাবাদের উদ্দেশে যাত্রা করবে ‘এ’ দল।

আগামী ১০ আগস্ট ইসলামাবাদে প্রথম ৪ দিনের ম্যাচে স্বাগতিক পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এই সফরে বাংলাদেশ ‘এ’ দলকে নেতৃত্ব দেবেন এনামুল হক বিজয়।

প্রথম ৪ দিনের ম্যাচ খেলেই রাওয়ালপিন্ডি চলে যাবেন মুশফিক, মুমিনুল, জয় ও দিপুরা। তারপর আগামী ১৬ আগস্ট বাংলাদেশ জাতীয় দল পাকিস্তান গেলে এই ৪ ক্রিকেটার ‘এ’ দল থেকে মূল দলের সঙ্গে যুক্ত হবেন।

এদিকে ‘এ’ দলের টিম ম্যানেজমেন্টও জানা গেছে। এবারের ঢাকা প্রিমিয়ার লি রানার্সআপ হওয়া ঢাকা মোহামেডানকে কোচিং করানো মিজানুর রহমান বাবুল ‘এ’ দলের কোচ হয়ে যাচ্ছেন পাকিস্তানে। ক্রিকেট অপারেশনের ম্যানেজার সেলিম যাচ্ছেন দলটির ট্যুর অপারেশন্স ম্যানেজার হয়ে। নির্বাচক হিসেবে ‘এ’ দলের সফরসঙ্গী হচ্ছেন আব্দুর রাজ্জাক।

শেয়ার করুন: