September 19, 2024
খেলাধুলা

‘অসমাপ্ত কাজটা’ ভারতের মাটিতেই শেষ করতে চায় অস্ট্রেলিয়া

গত এক দশকে ভারতের বিপক্ষে ৪টি টেস্ট সিরিজ খেলেছে অস্ট্রেলিয়া। এই সময়ে কোনো সিরিজেই জয়ের দেখা পায়নি অজিরা। ব্যর্থতার এই বৃত্ত ভাঙতে চায় তারা। আসন্ন বোর্ডার-গাভাস্কার ট্রফিতে জয়ের খরা কাটাতে চান নাথান লায়ন।

সবশেষ ২০১৪-১৫ মৌসুমে বোর্ডার-গাভাস্কার সিরিজ জিতেছিল অস্ট্রেলিয়া। সেবার ঘরের মাঠে চার ম্যাচের সিরিজটি ২-০ ব্যবধানে জিতেছিল তারা। এরপর ২০১৬-১৭ মৌসুমে ২-১ ব্যবধানে হারে অস্ট্রেলিয়া। ঘরের মাঠে একই ব্যবধানে তাদের পরাজয় ২০১৮-১৯ ও ২০২০-২১ মৌসুমে। দুই দলের সবশেষ সিরিজটি হয় ২০২২-২৩ মৌসুমে। এবার ভারতে গিয়ে ২-১ ব্যবধানে হেরে আসে অস্ট্রেলিয়া।

আগামী নভেম্বরে আবারও লাল বলের লড়াইয়ে নামছে দুই দল। আসন্ন সিরিজে জয়ের প্রত্যয় লায়নের কণ্ঠে, ‘এটি (ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ জয়) দশ বছরের অসমাপ্ত কাজ, দীর্ঘ সময় পার হয়ে গেছে, এবং আমি জানি, এবার সেটি সম্পন্ন করতে আমরা অত্যন্ত ক্ষুধার্ত, বিশেষ করে ঘরের মাঠে।’

‘আমাকে ভুল বুঝবেন না, ভারত দুর্দান্ত একটি দল এবং অত্যন্ত চ্যালেঞ্জিং। তবে এবার সিরিজের ভাগ্য ঘুরিয়ে দিতে এবং ট্রফিটি ফিরে পাওয়া নিশ্চিত করতে অত্যন্ত ক্ষুধার্ত আমি।’-যোগ করেন তিনি।

এবার অন্য সময়ে চেয়ে বেশি আত্মবিশ্বাসী লায়ন, ‘মনে হচ্ছে, আমরা কয়েক বছর আগের চেয়ে আলাদা দল। আমরা অস্ট্রেলিয়ার গ্রেট ক্রিকেট দল হয়ে ওঠার পথচলায় আছি। অবশ্যই সেই জায়গায় নেই, তবে সেই পথে আছি এবং কিছু ভালো ক্রিকেট খেলছি।’

শেয়ার করুন: