September 17, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

অতিরিক্ত ডিআইজি হলেন সিআইডি খুলনার বিশেষ পুলিশ সুপার শম্পা ইয়াসমীন

অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পেয়েছেন খুলনার সিআইডি’র ১ম নারী বিশেষ পুলিশ সুপার শম্পা ইয়াসমীন। সদ্য পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি শম্পা ইয়াসমীনসহ একই সঙ্গে পদোন্নতিপ্রাপ্ত অন্যান্য কর্মকর্তাদের মঙ্গলবার (১৪ নভেম্বর) ঢাকাস্থ সিআইডি’র হেডকোয়ারটার্সে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে পদোন্নতির র‍্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন সিআইডি প্রধান ও পুলিশের অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া। এরপর পদোন্নতি প্রাপ্তদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত হয়। এ সময় শম্পা ইয়াসমীনের স্বামী মোঃ নবীউল্লাহসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

গত ৬ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব স্বাক্ষরিত এক চিঠিতে খুলনা সিআইডি’র বিশেষ পুলিশ সুপার শম্পা ইয়াসমীনকে পুলিশ সুপার হতে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রদান করা হয়।

এদিকে খুলনা সিআইডি’র বিশেষ পুলিশ সুপার শম্পা ইয়াসমীন অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পাওয়ায় সিআইডি খুলনা মেট্রো এন্ড জেলা অফিসার্স ফোর্স, সিআইডি বিভাগীয় ফরেনসিক ল্যাব, খুলনার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। সংস্থাটির এক বিজ্ঞপ্তিতে জানানো হয় সিআইডি খুলনার বিশেষ পুলিশ সুপার শম্পা ইয়াসমীন চাকুরী জীবনে রাষ্ট্রীয় অর্পিত দায়িত্ব ও কর্তব্য সততা নিষ্ঠা ও আন্তরিকতার সাথে পালন করে সহকারি পুলিশ সুপার হতে কর্মদক্ষতায় নিয়মিত পদোন্নতিপ্রাপ্ত হয়ে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি লাভ করেছেন।

শম্পা ইয়াসমীন ২৪ তম বিসিএস (পুলিশ) ‘র একজন দক্ষ ক্যাডার। ২০০৫ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদানের পর এলিট ফোর্স র‍্যাব ‘র ৫ এবং ১০ ‘র অপারেশন অফিসার এবং ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার হিসেবে সততা, দক্ষতা, যোগ্যতা এবং সুনামের সাথে দায়িত্ব পালন করেন। তার হাত ধরেই নারায়ণগঞ্জে পিআইবি প্রতিষ্ঠিত হয়। পিআইবি’র নারায়ণগঞ্জ জেলার ইনচার্জ হিসেবে দক্ষতা এবং যোগ্যতার সাথে ৩ বছর দায়িত্ব পালন করেছেন। খুলনায় সিআইডি’র বিশেষ পুলিশ হিসেবে যোগদান এর পূর্বে তিনি সিলেট অঞ্চলের নৌবাহিনীর পুলিশ সুপার হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ পুলিশের একজন দক্ষ এবং মেধাবি কর্মকর্তা হিসেবে সরকারি চ্যালেঞ্জিং এবং দায়িত্ব পালনের পাশাপাশি তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের “অপরাধ এবং ফৌজদারি বিচার” বিষয়ে এম এস ডিগ্রি অর্জন করেন। এছাড়াও তিনি অস্ট্রেলিয়া সরকারের বৃত্তি নিয়ে টেরোরিজম এন্ড সিকিউরিটি বিষয়ে উচ্চতর ডিগ্রী লাভ করেন।

সদ্য পদোন্নতিপ্রাপ্ত শম্পা ইয়াসমীনের জন্ম এবং বেড়ে ওঠা নারায়ণগঞ্জ এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে।

শেয়ার করুন: