শিক্ষার প্রতি সরকারের সার্বিক নজর রয়েছে : প্রতিমন্ত্রী

 

দ: প্রতিবেদক

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, শিক্ষার প্রতি সরকারের সার্বিক নজর রয়েছে। এই প্রজন্মের শিক্ষার্থীদের ভালভাবে পড়ালেখা করতে হবে। উন্নত বাংলাদেশ নির্মাণের জন্য তাদের নিজেদের প্রস্তুত হতে হবে।

তিনি রবিবার দুপুরে খুলনার দৌলতপুর মধ্যডাঙ্গা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মধ্যডাঙ্গা রেনেসাঁ স্পোর্টিং ক্লাবের উদ্যোগে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, যুবকদের অবক্ষয়রোধে খেলাধুলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। মাদক থেকে আমাদের সন্তানদের দূরে রাখতে হবে। মাদক ক্রয়, বিক্রয় ও সেবনকারীদের বিরুদ্ধে মৃত্যদন্ড বিধান রেখে আইন পাস করা হয়েছে। শিক্ষার্থীদের মাঝে পহেলা জানুয়ারি বিনামূল্যে বই বিতরণ, বৃত্তি, উপবৃত্তিসহ নানা ধরনের সুযোগ দিচ্ছে সরকার। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একসাথে সকল প্রাথামিক বিদ্যালয়কে সরকারিকরণ করেছেন। তারই ধারাবাহিতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় ২৬ হাজার বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করছেন। এই সরকার পর্যায়ক্রমে সকল মাধ্যমিক বিদ্যালয়কে সরকারিকরণের উদ্যোগ গ্রহণ করবে।

সংশ্লিষ্ট বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি শেখ দাউদ হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশ জুট এ্যাসোসিয়েশনের সভাপতি শেখ সৈয়দ আলী, সমাজসেবক শেখ আব্দুল মান্নান, শেখ মজনু, ৫নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী, সাবেক কাউন্সিলর মাকসুদ হাসান পিকু, মহেশ^রপাশা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিতা বাগচি, বিদ্যালয়ের প্রধান শিক্ষক কওসার মোল্লা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহীন জামান পন প্রমুখ। স্বাগত জানান ক্রীড়া কমিটির আহবায়ক শেখ গাউছ হোসেন। পরে প্রতিমন্ত্রী প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.