March 4, 2024
খেলাধুলালেটেস্ট

ম্যানসিটির পর এবার ভিলা পার্কে হারল আর্সেনাল

গত সপ্তাহেই পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটিকে হারিয়েছে অ্যাস্টন ভিলা। এমন জয়ে সিটিকে চারে পাঠিয়ে নিজেরা উঠে যায় পয়েন্ট টেবিলের তিনে। আর এবার ক্লাবটির কাছে হারল মাইকেল আর্তেতার আর্সেনাল। এদিকে এমন হারে লিভারপুলকে টপকে শীর্ষে ওঠার সুযোগ হারিয়েছে গানাররা, নেমে গেছে দুইয়ে।

অ্যাস্টন ভিলার ঘরের মাঠ ভিলা পার্ক যেন প্রতিপক্ষের কাছে হয়ে ওঠেছে এক আতঙ্কের নাম। আর নিজেদের মাঠে পরপর দুই বড় দলকে হারিয়ে লিগ শিরোপা জয়ের স্বপ্ন বুনছে উনাই এমেরির দল।

অ্যাস্টন ভিলার মাঠে খেলতে নেমে এদিন ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে আর্সেনাল। সাত মিনিটের মাথায়ই গোলের দেখা পায় স্বাগতিকরা। সিটির বিপক্ষে ম্যাচে গোল করে দলকে জয় এনে দেয়া লেওন বেইলি একাধিক ডিফেন্ডারকে ধরাশায়ী করে বল বাড়িয়ে দেন জন ম্যাকগিনকে। এরপর তুখোড় নৈপুণ্যে লক্ষ্যভেদ করেন ম্যাকগিন।

এদিকে ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ার পর আর সমতায় ফিরতে পারেনি আর্সেনাল। ৩২ মিনিটে বুকায়ো সাকা গোল করার সুযোগ তৈরি করেছিলেন, কিন্তু তার নেয়া শট জালের দেখা পেতে ব্যর্থ হয়। এরপর আরও কয়েকটি সুযোগ পেয়েছিল জেসুস, মার্টিনেল্লিরা। তবে তা ভিলার বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের পরীক্ষা নিতে পারেনি।

এদিকে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করার পর দ্বিতীয়ার্ধেও ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়েই চেষ্টা করেছে আর্সেনাল। ৬১ মিনিটে একবার গোল পেয়েও গিয়েছিল গানাররা। কিন্তু সাকা বল জালে জড়ানোর পর অফসাইডের বাঁশি বাজান রেফারি।

এরপর ম্যাচের একেবারে শেষ মুহূর্তে বল জালে জড়িয়েছিলেন আর্সেনালের কাই হ্যাভার্টজও। কিন্তু আগে হ্যান্ডবল হওয়ায় তা বাতিল হয়ে যায়। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে অ্যাস্টন ভিলা। এমন জয়ে দারুণ এক রেকর্ডও গড়েছে উনাই এমেরির দল। ইতিহাসে প্রথমবারের মত নিজেদের মাঠে টানা ১৫ ম্যাচ জয়ের মাইলফলক গড়েছে তারা।

শেয়ার করুন: