March 3, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

মনোনয়ন বঞ্চিত তিন প্রতিমন্ত্রী

বর্তমান সরকারের মন্ত্রিপরিষদে থাকা তিনজন প্রতিমন্ত্রী মনোনয়ন বঞ্চিত হয়েছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ তাদের পরিবর্তে নতুন প্রার্থীদের বেছে নিয়েছে।

তিনজন প্রতিমন্ত্রী হলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান ও সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

কুড়িগ্রাম-৪ আসনের দুইবারের সংসদ সদস্য প্রতিমন্ত্রী জাকির হোসেনকে বাদ দিয়ে বিপ্লব হাসানকে মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন দল। জাকির হোসেন ২০০৮ সালে-কুড়িগ্রাম-৪ আসনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেয়ে নবম জাতীয় সংসদের সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। তিনি নবম জাতীয় সংসদে শ্রম, জনশক্তি ও কর্মসংস্থান এবং পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১৮ সলের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৮-কুড়িগ্রাম-৪ আসনে (রৌমারী-চিলমারী-রাজিবপুর) দ্বিতীয়য় বার সংসদ সদস্য নির্বাচিত হন জাকির হোসেন।

খুলনা-৩ (দৌলতপুর-খালিশপুর-খানজাহান আলী) আসনের সংসদ সদস্য ছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেনকে এবার দল প্রার্থী হিসেবে বেছে নিয়েছে।

ময়মনসিংহ–৫ (মুক্তাগাছা) আসনের সংসদ সদস্য ছিলেন কে এম খালিদ। তাকে বাদ দিয়ে আবদুল হাই আকন্দকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। আবদুল হাই আকন্দ ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন।

শেয়ার করুন: