June 12, 2024
আঞ্চলিকলেটেস্টশিক্ষাশীর্ষ সংবাদ

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন খুবির ৬ শিক্ষার্থী

খুবি প্রতিনিধি
খুলনা বিশ্ববিদ্যালয়ের ছয়জন শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯ এর জন্য মনোনয়ন দিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। সম্প্রতি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মনোনীতদের তালিকা প্রকাশ করেছে। মঙ্গলবার খুলনা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেছেন।
মনোনীতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের নাজমুস সাকিফ, সিজিপিএ- ৩.৯৬, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের তমালিকা বালা, সিজিপিএ- ৩.৭৫, জীববিজ্ঞান স্কুলের ফার্মেসী ডিসিপ্লিনের মাইশা মালিহা মেধা, সিজিপিএ- ৩.৯৫, চারুকলা স্কুলের প্রিন্টমেকিং ডিসিপ্লিনের তাবাসসুম ইমা, সিজিপিএ-৩.৮১, কলা ও মানবিক স্কুলের বাংলা ডিসিপ্লিনের সদানন্দ মন্ডল, সিজিপিএ-৩.৫০ এবং সামাজিক বিজ্ঞান স্কুলের অর্থনীতি ডিসিপ্লিনের মুক্তা আক্তার, সিজিপিএ-৩.৮৯।
এদিকে ইউজিসির প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯ এ প্রাথমিকভাবে মনোনীত খুলনা বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। এক অভিনন্দন বার্তায় তিনি বলেন, ‘তাদের এই প্রাপ্তি খুলনা বিশ্ববিদ্যালয় পরিবারের জন্য অত্যন্ত আনন্দ ও গৌরবের বিষয়। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে বলে আমি আশাবাদী।’ উপাচার্য তাদের সার্বিক উন্নতি ও মঙ্গল কামনা করেন। একই সাথে তাদের মেধা ও জ্ঞানকে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিয়ে বিশ্ব দরবারে খুলনা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি আরও উজ্জ্বল করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
প্রসঙ্গত, উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধা বিকাশে উৎসাহিত করতে ২০০৫ সাল থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক দিয়ে আসছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন: