April 25, 2024
আঞ্চলিক

নেপাল এম্বেসীর ভারপ্রাপ্ত রাষ্ট্রদূতের সাথে চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময়

খবর বিজ্ঞপ্তি

বাংলাদেশস্থ নেপালের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত মি. ধান বাহাদুর অলি এর সঙ্গে দ্বি-পাক্ষিক শিল্প ও ব্যবসা বাণিজ্যের উন্নয়নসহ অন্যান্য বিষয়ে গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালনা পরিষদসহ এতদাঞ্চলের ব্যবসায়ী নেতৃবৃন্দ খুলনা চেম্বারের সভাকক্ষে চেম্বার সভাপতি কাজি আমিনুল হক এর সভাপতিত্বে এক মতবিনিময় সভায় মিলিত হন।

সভায় উপস্থিত ছিলেন নেপাল দুতাবাসের অফিস সেক্রেটারী মিস. রিয়া সেত্রী। খুলনা চেম্বারের পক্ষ থেকে নেপালের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত’কে ফুলেল শুভেচ্ছা ও ক্রেষ্ট প্রদান করা হয়। সভায় খুলনা চেম্বারের সভাপতি বাংলাদেশ ও নেপালের মধ্যে সুসম্পর্কের কথা উল্লেখ করে উভয় দেশের বাণিজ্য স¤প্রসারণ, আমদানী-রপ্তানী ইত্যাদি বিভিন্ন বিষয়ে তার বক্তব্য তুলে ধরেন। রাষ্ট্রদূত মি. ধান বাহাদুর অলি প্রতিবেশী বন্ধু রাষ্ট্র এবং সার্কভুক্ত দেশ হিসেবে দুই দেশের মধ্যে সুসম্পর্ক, বাংলাদেশের পর্যটন খাতের সম্ভাবনা সহ বাণিজ্যিক সম্পর্ক বৃদ্ধি এবং আমদানী করা পণ্য মোংলা বন্দর থেকে নেপাল পর্যন্ত পৌছে দিতে খুলনার ব্যবসায়ীদের পক্ষ থেকে সহযোগীতার উপর বিশেষ গুরুত্বারোপ করেন।

সভায় চেম্বার সভাপতি কাজি আমিনুল হক মোংলা বন্দরের মাধ্যমে নেপালের পণ্য আমদানির ক্ষেত্রে সিএন্ডএফসহ সবধরনের সহযোগীতার আশ্বাস দেন। এক্ষেত্রে খুলনার ব্যবসায়ীদের সঙ্গে নেপালের ব্যবসায়ীদের দ্বি-পাক্ষিক চুক্তি এবং আমদানি করা পণ্য মোংলা বন্দর থেকে নেপাল পর্যন্ত পৌছে দিতে খুলনার ব্যবসায়ীদের সম্পৃক্ত করার প্রস্তাব দেন।

উক্ত মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন খুলনা চেম্বারের উর্দ্ধতন সহ-সভাপতি শেখ আসাদুর রহমান, সহ-সভাপতি সিদ্দিকুর রহমান বিশ্বাস বুলু, সহ-সভাপতি মোঃ মোস্তফা জেসান ভুট্টো, পরিচালকবৃন্দ গোপী কিষণ মুন্ধড়া, জেড এ মাহামুদ ডন, এস এম ওবায়দুল্লাহ, আলহাজ্ব মোঃ মফিদুল ইসলাম টুটুল, ঠাকুর মোঃ শাহ্ আলম, মোঃ সিরাজুল হক, কাজী মাসুদুল ইসলাম, আলহাজ্ব মোঃ মোশাররফ হোসেন, শেখ আল্লামা ইকবাল তুহিন, মোঃ আবুল হাসান, মোঃ ইসলাম খান, উজ্জ্বল কুমার গাঙ্গুলী, খান সাইফুল ইসলাম, মোঃ মনিরুল ইসলাম মাসুম, মোঃ মাহবুব আলম, চৌধুরী মিনহাজ উজ জামান এবং খুলনা ডিষ্ট্রিক্ট ইম্পোটার্স গ্রæপ এর সহ-সভাপতি আব্দুল হামিদ সরদার ও সাধারণ সম্পাদক কাজী নাসিবুল হাসান সান্নু, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আমিনুর রহমান সুমন।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *