নগরীতে পৃথক অভিযানে ৩৯ লাখ টাকার জাল নোট ও সরঞ্জামসহ তিনজন আটক

দ. প্রতিবেদক

খুলনায় পুলিশের পৃথক অভিযানে ৩৯ লাখ জাল নোট ও জাল টাকা তৈরির সরঞ্জামাদিসহ তিনজনকে আটক করা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে ও গতকাল শনিবার দুপুরে পৃথক অভিযানে খালিশপুর ও লবণচরা থানা এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- বাগেরহাট জেলার পাইকপাড়ার এসএম মতলেবের ছেলে এসএম মামুন (৪৩), খুলনার তেরখাদা উপজেলার মৃত আব্দুল ওয়াজেদ মোল্লার ছেলে মোঃ গফ্ফার আলী মোল্লা (৫৩) ও গফ্ফার আলী মোল্লার স্ত্রী নাজমা বেগম @ অজিফা (৩৯)।

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) শেখ মনিরুজ্জামান মিঠু বলেন, শনিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে নগরীর জিরোপয়েন্ট এলাকা থেকে ৩৯ লাখ জাল নোটসহ এস এম মামুনকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে লবণচরা থানায় মামলা প্রক্রিয়াধীন।

এর আগে বৃহস্পতিবার (২০ ফেব্রæয়ারি) রাতে মহানগরীর খালিশপুরে নয়াবাটি এলাকা থেকে জাল টাকা তৈরির সরঞ্জামসহ গফ্ফার আলী মোল্লা ও তার স্ত্রী নাজমা বেগম @ অজিফাকে আটক করে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তাদের কাছ থেকে আটকদের কাছ থেকে চার হাজার টাকার জাল নোট, তিনটি কালার প্রিন্টার, একটি লেমিনেটিং মেশিন, একটি ল্যাপটপ, একটি টাকা তৈরি করার ডিজিটাল প্লেট, ছয়টি বোতলে (রিফিল) কালি এবং সাদা রঙের দুই বান্ডিল ট্রেস পেপার জব্দ করা হয়।

তিনি আরও জানান, গফ্ফারের শ্যালক ও অজিফার ভাই সাইফুল ইসলাম @ লামু ল্যাপটপ ও  সরঞ্জমাদি দ্বারা জাল টাকা তৈরি করিয়া গ্রেফতারকৃত আসামীদের নিকট দেয় এবং তারা দীর্ঘদিন ধরে খুলনা মহানগরসহ দেশের বিভিন্ন এলাকায় কথিত জাল টাকার ব্যবসা করে আসছে। সে বর্তমানে পলাতক রয়েছে। এ বিষয়ে তাদের বিরুদ্ধে খালিশপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *