June 23, 2024
আঞ্চলিকজাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

দুদিন অতি ভারি বর্ষণের পূর্বাভাস

দক্ষিণাঞ্চল ডেস্ক
ঘূর্ণিঝড় রেমাল দুর্বল হয়ে স্থল গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এটি আরও দুর্বল হয়ে যাবে। তবে সারা দেশে ৩ দিন ঝড়বৃষ্টি অব্যাহত থাকতে পারে। এ ছাড়া দুদিন কোথাও কোথাও হতে পারে অতি ভারি বর্ষণ। সোমবার (২৭ মে) সকালে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা সব বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে। ভারি থেকে অতি ভারি বর্ষণ মঙ্গলবার (২৮ মে) পর্যন্ত অব্যাহত থাকতে পারে। তবে ঝড়বৃষ্টির প্রবণতা অব্যাহত থাকতে পারে বুধবার (২৯ মে) পর্যন্ত।
এদিকে নেত্রকোনা ও সিলেটে রোববার (২৬ মে) দেশের সর্বোচ্চ ৩৭.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আর আজ সোমবার দেশের সর্বনিম্ন ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা গোপালগঞ্জ ও রাঙ্গামাটিতে।
আবহাওয়া অফিস বলছে, সারা দেশে সোমবার দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে ২ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার তাপমাত্রা কমতে পারে আরও ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস। তবে পরদিন বুধবার দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি এবং রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।
আর বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, তাপমাত্রা আরও বাড়তে পারে এবং বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে।কক্সবাজারের কুতুবদিয়ায় সোমবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ ১২৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ সময় দেশের আরও কয়েক স্থানে ভারি থেকে অতি ভারি বর্ষণ হয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন: