খুলনা বিভাগে বাড়ছে সংক্রমণ নতুন শনাক্ত ৭১৪ জন

 

দ. প্রতিবেদক

খুলনা বিভাগে প্রতিদিনই করোনার সংক্রমণ হু হু করে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় আরও ৭১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট ২ হাজার ১২১ জনের নমুনা পরীক্ষায় সংক্রমণের হার ৩৩ দশমিক ৬৬। আগের দিন সংক্রমণের হার ছিল ৩৩ দশমিক ১৯। গতকাল মঙ্গলবার দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক মুনজুরুল মুরশিদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, নতুন করোনা শনাক্তদের মধ্যে খুলনা জেলায় ১৮২ জন, যশোরে ১৯৬ জন, ঝিনাইদহে ৭২ জন, কুষ্টিয়ায় ৯৭ জন, নড়াইলে ১৩ জন, মেহেরপুরে ১৩ জন, চুয়াডাঙ্গায় ২৬ জন, সাতক্ষীরায় ৬১ জন, বাগেরহাটে ২৩ জন এবং মাগুরায় ৩১ জন। সাড়ে পাঁচ মাসের মধ্যে এটি একদিনে সর্বোচ্চ করোনা শনাক্তের সংখ্যা। এর আগে গত বছরের ১২ আগস্ট ৭৮৬ জনের করোনা শনাক্ত হয়েছিল।

গত ২৪ ঘণ্টায় করোনা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৭ জন। বর্তমানে বিভাগে করোনা রোগী আছেন ৪ হাজার ৮০০ জন। এর মধ্যে ১৫৮ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন, বাকিরা বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। বিভাগের মধ্যে সাতক্ষীরায় সংক্রমণের হার সর্বোচ্চ ৪৯ দশমিক ৫৯। ঝিনাইদহে ৪৫ দশমিক ৮৬, যশোরে ৪৩ দশমিক ৬৫, মাগুরায় ৪১ দশমিক ৩৩, বাগেরহাটে ৩৭ দশমিক ৭ ও কুষ্টিয়ায় ৩৫ দশমিক ১৪ শতাংশ। খুলনা বিভাগে মঙ্গলবার পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ১৭ হাজার ৪৬১ জন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে বিভাগে মারা গেছেন ৩ হাজার ২০২ জন। আর সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ৪৫৯ জন।

খুলনায় ভয়াবহভাবে করোনা ছড়িয়ে পড়লেও অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন না। এতে করে সাধারণ মানুষের মাঝে করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি বাড়ছে। লোকজনের মাঝে সরকারি নির্দেশনা মেনে চলার ক্ষেত্রে অনীহা দেখা দিয়েছে। তবে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। পাশাপাশি মাস্ক পরতে উৎসাহিত করা হচ্ছে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.