April 25, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনা জেলা ও নগর ছাত্রলীগের কমিটি গঠনের উদ্যোগ, পদপ্রত্যাশীদের সিভি আহ্বান

দ. প্রতিবেদক
নয় বছর পর খুলনা মহানগর ও সাত বছর পর খুলনা জেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠনের উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় কমিটি। এ লক্ষ্যে নেতৃত্বপ্রত্যাশীদের কাছ থেকে জীবনবৃত্তান্ত (সিভি) আহ্বান করা হয়েছে। বুধবার বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের যৌথ স্বাক্ষরিত পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।
পৃথক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার লক্ষ্যে ছাত্রসমাজ ও তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ করতে খুলনা মহানগর এবং জেলা ছাত্রলীগের সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধি করার লক্ষ্যে নতুন কমিটি গঠন করার উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। উক্ত কমিটিতে পদ প্রত্যাশীদের আগামী ১৬/০৩/২০২৪ তারিখ থেকে ২৫/০৩/২০২৪ তারিখের মধ্যে (প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা) বাংলাদেশ ছাত্রলীগের দপ্তর সেলে জীবনবৃত্তান্ত জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।’
এদিকে খুলনা মহানগর ও জেলা ছাত্রলীগের কমিটি গঠনের উদ্যোগের বিষয়টি প্রকাশ হওয়ার পরপরই সরব হয়ে উঠেছেন নেতৃত্বপ্রত্যাশীরা। বিশেষ করে বর্তমান কমিটির বিভিন্ন পদে থাকা একাধিক ছাত্রনেতা এবং কমিটির বাইরে থাকা বেশকিছু নতুন মুখ সভাপতি ও সাধারণ সম্পাদক পদের দাবিদার। এ জন্য তারা খুলনার আওয়ামী লীগের রাজনীতির নীতিনির্ধারকদের নজরে আসার চেষ্টায় নানা প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। একই সাথে কর্মীদের সমর্থন পেতে তাদের সাথে যোগাযোগও করছেন নেতৃত্বপ্রত্যাশীরা।
উল্লেখ্য, ২০১৫ সালের ৮ জুন অনুষ্ঠিত সর্বশেষ সম্মেলনে শেখ শাহাজালাল হোসেন সুজনকে সভাপতি ও আসাদুজ্জামান রাসেলকে সাধারণ সম্পাদক করে খুলনা মহানগর ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। পরবর্তীতে ২০১৯ সালের ৩০ জুন এ কমিটি পূর্ণাঙ্গ করা হয়। অপরদিকে ২০১৭ সালের ২৯ জুলাই জেলা ছাত্রলীগের সর্বশেষ সম্মেলন হয়। সম্মেলনে মো. পারভেজ হাওলাদারকে সভাপতি ও মো. ইমরান হোসেনকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। পরবর্তীতে ২০১৮ সালের ৫ ফেব্রুয়ারি এ কমিটি পূর্ণাঙ্গ করা হয়।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন: