খুলনায় হজ্বযাত্রীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

তথ্য বিবরণী

খুলনা হাজী কল্যাণ সোসাইটির উদ্যোগে হজ¦যাত্রীদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা গতকাল রবিবার সকালে বয়রাস্থ হাজী লকিব উদ্দিন ওয়াকফ এস্টেট বায়তুন নাজাত জামে মসজিদে অনুষ্ঠিত হয়। খুলনা বিভাগীয় ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক শাহীন বিন জামান এতে  প্রধান অতিথি ছিলেন।

হাজী কল্যাণ সোসাইটির সভাপতি মোঃ সাইদুর রহমান সাইদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যালয়ের পরিচালক (পরিকল্পনা) মোঃ রফিকুল ইসলাম। প্রশিক্ষণে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুফতি মোঃ রফিকুল ইসলাম, মোঃ জিহাদুল ইসলাম, মোঃ ইলিয়াস হোসেন জাহানাবাদী, মোঃ নুরুজ্জামান,  মোঃ আব্দুল মজিদ এবং সিনিয়র ধর্মীয় প্রশিক্ষক মোঃ রফিকুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, সক্ষম ব্যক্তিদের হজ¦ করা ফরজ। হজ¦ পালন করার আগে নিজেকে শুদ্ধ হতে হবে। যে অর্থ দিয়ে হজ¦ করবো তা হালাল কিনা দেখতে হবে।  ইসলাম এবং দ্বীন সম্পর্কে আমাদের ভালভাবে জানতে হবে। ইসলাম শান্তির ধর্ম এবং ইসলাম সবসময় শান্তির কথা বলে। আমরা যদি সকলে কুরআনকে অনুসরণ করি তাহলে সমাজে হানাহানি এবং অন্যায়-অবিচার অনেক কমে আসবে। প্রশিক্ষণে প্রায় একশত হাজী অংশ নেন। পরে প্রশিক্ষর্ণার্থী হাজীদের মাঝে উপকরণ বিতরণ এবং হাজীদের জন্য দোয়া করা হয়।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *