খুলনায় প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের মাঝে সনদপত্র বিতরণ

তথ্য বিবরণী
নিয়মিত ৯৬৩তম দলের প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের মাঝে সনদপত্র বিতরণ অনুষ্ঠান গতকাল মঙ্গলবার দুপুরে খুলনা ইমাম প্রশিক্ষণ একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। খুলনা ইমাম প্রশিক্ষণ একাডেমি এ অনুষ্ঠানের আয়োজন করে।
খুলনা ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক শাহীন বিন জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ইসলামিক ফাউন্ডেশনের সাবেক উপ-পরিচালক মোঃ নাসির উদ্দিন, যশোরের উপ-পরিচালক সৈয়দ আব্দুল মঈন, খুলনা নেছারিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ আব্দুর রহমান, মহানগর কৃষক লীগের সভাপতি মোঃ নুরুজ্জামান এবং আওয়ামী লীগের সিনিয়র সাংগঠনিক সম্পাদক শেখ মোঃ ফারুক আহমেদ। স্বাগত বক্তৃতা করেন ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক একেএম সা’দ উদ্দিন।
অতিথিরা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের প্রচার ও প্রসারে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। বর্তমান সরকার কওমী মাদ্রাসাকে স্বীকৃতি দিয়েছে। ইমামরা সমাজের সম্মানিত ব্যক্তি এবং তাদের সম্মান সবার উর্দ্ধে। এই প্রশিক্ষণ বাস্তব জীবনে কাজে লাগাতে এবং সমাজে তা ছড়িয়ে করতে হবে। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও ইভটিজিং এর বিরুদ্ধে ইমামদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে এবং যুব সমাজকে মাদকাসক্ত থেকে ফিরিয়ে আনতে ইমামদের এগিয়ে আসতে হবে। ইমামরাও পারে সমাজকে বদলে দিতে।
পরে প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। ৪৫ দিনব্যাপী এ প্রশিক্ষণে খুলনা বিভাগের ৮টি জেলা এবং ঢাকা বিভাগের ২টি জেলার মোট একশ জন ইমাম অংশগ্রহণ করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.