April 25, 2024
আন্তর্জাতিক

ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্নার ভিডিও ভাইরাল

দক্ষিণাঞ্চল ডেস্ক

বাজারে পেঁয়াজের দাম না পেয়ে ভারতের মহারাষ্ট্রের এক কৃষকের কান্নায় ভেঙে পড়ার একটি ভিডিও অনলাইনে ভাইরাল হয়ে গেছে। আহমেদনগরের ওই কৃষক বাজারে পেঁয়াজ বিক্রি করে পেয়েছেন কেজিপ্রতি মাত্র ৮ রুপি। এ দিয়ে ক্ষেতে কাজ করা শ্রমিকদের প্রাপ্য কীভাবে মেটাবেন, কীভাবে সংসার চালাবেন- সেই আশঙ্কাই এ কৃষকের চোখে জল এনে দিয়েছে বলে জানিয়েছে আনন্দবাজার।

শনিবার কংগ্রেস নেতা সুনীল আহির মহারাষ্ট্রের এ কৃষকের কান্নার ভিডিও তার টুইটার পেইজ থেকে শেয়ার করেছেন। ভিডিওতে ওই কৃষককে পেঁয়াজের কম দাম নিয়ে আহাজারি করতে দেখা গেছে। আট রুপি দরে পেঁয়াজ বিক্রি করতে হল। শ্রমিকদের মজুরি কোথা থেকে দেব? ঘরের লোকেদেরই বা কী খাওয়াব? ছেলেদের কী খাওয়াব?, প্রশ্ন তার।

কৃষকদের দিকে না তাকিয়ে রাজনীতিকরা নিজেদের ক্ষমতা নিয়ে কামড়াকামড়িতে ব্যস্ত বলেও অভিযোগ এ কৃষকের। মুখ্যমন্ত্রী পদের জন্য দৌঁড়াচ্ছে সবাই। তারা জানে না আমাদের কোন অবস্থার মুখোমুখি হতে হচ্ছে, বলেছেন তিনি।

মহারাষ্ট্রের সর্বশেষ বিধানসভা নির্বাচনে কেন্দ্রে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ও শিব সেনার জোট সংখ্যাগরিষ্ঠ আসনে জিতলেও সরকার গঠন নিয়ে দুই শরিকের মতপার্থক্যে ওই জোট ভেঙে গেছে।

শিব সেনা শারদ পাওয়ারের ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (এনসিপি) ও কংগ্রেসের সমর্থন নিয়ে সরকার গঠনের জোর চেষ্টা চালালেও বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের মন্ত্রিসভা রাজ্যটিতে রাষ্ট্রপতি শাসনের প্রস্তাব করেছে।

https://youtu.be/kWKnmvy-zvQ

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *