April 19, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুবিকে অনৈতিক কর্মকাণ্ড থেকে দূরে রাখতে সব স্থানে সিসি ক্যামেরা স্থাপনের সিদ্ধান্ত

ছাত্রবিষয়ক পরিচালক ও প্রভোস্ট বডির সাথে উপাচার্যের বৈঠক

 

দ: প্রতিবেদক

গতকাল শনিবার সকাল ১১টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল ও ক্যাম্পাসের সার্বিক পরিস্থিতি নিয়ে ছাত্রবিষয়ক পরিচালক ও প্রভোস্ট বডির সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপাচার্য সার্বিক পরিস্থিতি অবহিত হওয়ার পর বলেন, যেকোনো মূল্যে খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিদ্যমান সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ অক্ষুণœ রাখতে হবে। তিনি বলেন, সকল শিক্ষক যদি সকল ছাত্রকে সন্তানতুল্য মনে করে তাদের ক্লাসে এবং ক্লাসের বাইরের সমস্যা সমাধানে মনোযোগী হন, আন্তরিক হন, তবে সেই শিক্ষা প্রতিষ্ঠানে সুষ্ঠু পরিবেশ রক্ষা করা সম্ভব। কোনো সমস্যার বিষয় যাতে অগোচরে না থাকে সে দিকে দৃষ্টি দিতে হবে। তিনি বলেন র‌্যাগিং, মাদকসহ সকল অনৈতিক ও অপসংস্কৃতিমূলক কর্মকান্ড থেকে ক্যাম্পাসকে মুক্ত রাখার ব্যাপারে খুলনা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কঠোর অবস্থানে রয়েছে।

বৈঠকে আবাসিক হল, একাডেমিক ভবনসহ গোটা ক্যাম্পাসে মনিটরিং আরও জোরদার করার সিদ্ধান্ত গৃহীত হয়। আবাসিক হলে যাতে কোনো বহিরাগত অবস্থান করতে না পারে সে ব্যাপারে নির্দেশনা দেওয়া হয় এবং ক্যাম্পাসের যেসব স্থান এখনও সিসি ক্যামেরার আওতায় নেই সেসব স্থান যথাসম্ভব শীঘ্র এ নেটওয়ার্কের আওতায় আনা হবে বলেও সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, ছাত্রবিষয়ক পরিচালক, প্রভোস্টবৃন্দ, সহকারী ছাত্রবিষয়ক পরিচালক ও সহকারী প্রভোস্টবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *