আবারও বাংলাদেশ সফর পেছাল অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক

ফের পিছিয়ে গেল অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর। এই সফরে স্বাগতিকদের বিপক্ষে দুটি  টেস্ট ম্যাচের সিরিজ খেলার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। টেস্ট ম্যাচ দুটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। এছাড়া অন্য সফরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। কিন্তু দুটি সিরিজই পেছানো হচ্ছে। কিন্তু কেন পেছানো হচ্ছে তা জানা যায়নি।

সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, আগামী বছরের ফেব্র“য়ারিতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল দুই ম্যাচের টেস্ট সিরিজটি। কিন্তু এখন তা পিছিয়ে জুন-জুলাইয়ে অনুষ্ঠিত হবে। আর টি-টোয়েন্টি সিরিজ যা চলতি বছরে অক্টোবরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তা পিছিয়ে যাচ্ছে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে।

এ ব্যাপারে বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলনে, ‘এফটিপি অনুসারে, আগামী বছর ফেব্র“য়ারিতে দুই টেস্টের সিরিজ আয়োজনের কথা ছিল আমাদের। কিন্তু এখন তা পিছিয়ে ২০২০ সালের জুন-জুলাইয়ে আয়োজন করা হবে।’

টি-টোয়েন্টি সিরিজের ব্যাপারে আকরাম খান বলেন, ‘অক্টোবরে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য অস্ট্রেলিয়াকে আতিথ্য দিতে চেয়েছিলাম। কিন্তু এখন আমরা সিদ্ধান্ত নিয়েছি, সিরিজ হবে তিন ম্যাচের আর মাঠে গড়াবে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে। তবে এখনও তারিখ নির্ধারণ করা হয়নি।’

অজিদের বিপক্ষে দুই টেস্ট মূলত টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। তবে এর আগেই টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে নভেম্বরে ভারত সফরে দুই টেস্ট খেলবে বাংলাদেশ। অন্যদিকে সদ্য সমাপ্ত অ্যাশেজ সিরিজ দিয়ে এরই মধ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছে অস্ট্রেলিয়া। ওই সিরিজ থেকে ৫৬ পয়েন্ট অর্জন করেছে অজিরা। টেস্ট চ্যাম্পিয়নশিপে এখন পর্যন্ত শীর্ষে আছে ভারত। আইসিসি’র টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা কোহলিবাহিনী টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরুর পর এখন পর্যন্ত অপরাজিত থাকা একমাত্র দল। উইন্ডিজের বিপক্ষে ২-০ ব্যবধানে জেতা সিরিজ থেকে তাদের অর্জন ১২০ পয়েন্ট।

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *