ফকিরহাটে ষড়যন্ত্রে শিকার নারী শ্রমিক এখন বিচারের আশায় দ্বারে দ্বারে ঘুরছে

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের ফকিরহাট উপজেলার শুভদিয়া গ্রামের বাসিন্দা এক নারী শ্রমিক ষড়যন্ত্রের শিকার হয়ে চাকুরীচ্যুত হয়েছে বলে অভিযোগ উঠেছে। সে বর্তমানে চাকুরী বহালের দাবীতে ও সঠিক বিচারের আশায় দ্বারে দ্বারে ঘুরছে। মিথ্যা অপবাদে চাকুরী যাওয়ায় এর প্রতিকার চেয়ে ঐ নারী শ্রমিক জেলা পুলিশ সুপার বরাবরে লিখিত দরখাস্ত করেছে।

প্রাপ্ত অভিযোগ থেকে সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ফকিরহাটের কাটাখালীস্থ জয় জুট মিলে সম্প্রতি এক শ্রেনীর স্বার্থানেশ্বী মহল নিজেদের স্বার্থ হাসিলের জন্য উক্ত কোম্পানীর জিএম জতিন্দ্রনাথ ডেইরীকে চক্রান্ত করে একটি মেয়েলি ঘটনায় জড়িয়ে তাকে চাকুরী থেকে বরখাস্ত করিয়েছে। পাশাপাশি চাকুরীচ্যুত করা হয়েছে ঐ নারী শ্রমিককে।

এ ব্যাপারে উক্ত নারী শ্রমিকের অভিযোগ থেকে জানা জানা যায়, ঘটনার বেশ কিছুদিন পূর্ব থেকে মিলের কয়েকজন স্বার্থানেশ্বী কর্মচারী স্থানীয় একটি কু-চক্রী মহলের সহযোগিতায় জিএমকে ফাসানোর ষড়যন্ত্র করে আসছিল। দরখাস্তকারী নারী শ্রমিককে ভয়ভীতি দিয়ে জিএম এর নামে মিথ্যা অপবাদ দিতে বাধ্য করে। গত ৩ অক্টোবর-২০১৯ইং রাত ১১টায় উক্ত স্বার্থানেশ্বী চক্রটি কোম্পানীর নারী শ্রমিকদের কক্ষে জিএম জোতিন্দ্রনাথকে সু-কৌশলে ডেকে এনে মথ্যা অপবাদ দিয়ে মারপিট করে। এরপর ঐ নারী শ্রমিককে দিয়ে কোম্পানীর মালিকের স্ত্রীর নিকট মিথ্যা অভিযোগ করাতে বাধ্য করে। যার পরিপ্রেক্ষিতে মালিকপক্ষ তাকে চাকুরীচ্যুত করে।

এ ব্যাপারে জিএম জোতিন্দ্রনাথ ডেইরীর সাথে আলাপকালে তিনি জানান, কোম্পানীর কতিপয় কিছু অসাধু কর্মচারী অবৈধ অর্থসাতের বাধা দেয়ায় আমার বিরুদ্ধে এ ধরনের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। অপরদিকে, অসহয় ও দরিদ্র নারী শ্রমিককে পুনরায় চাকুরীতে বহাল ও প্রকৃত ঘটনা উদঘাটন করে দোষীদের শাস্তির দাবী জানিয়ে জেলা পুলিশ সুপার বরাবরে ৩১ আগষ্ট লিখিত দরখাস্ত করেছে ভুক্তভোগী ফেঁসে যাওয়া ঐ নারী শ্রমিক।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *