April 25, 2024
জাতীয়

গণপিটুনিতে রেনু হত্যা : ৫ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

(বাসস): রাজধানীর বাড্ডায় গণপিটুনিতে তাসলিমা বেগম রেনু নিহত হওয়ার ঘটনায় ৫ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে।
সুপ্রিমকোর্টের আইনজীবী ইশরাত হাসান আজ এ রিট দায়ের করেন। রিটে তাৎক্ষণিক ক্ষতিপূরণ হিসেবে তার পরিবারকে ১৫ দিনের মধ্যে ১০ লাখ টাকা দেয়ার নির্দেশনা চাওয়া হয়েছে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী।
বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামাল সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট বেঞ্চে এ রিটের ওপর শুনানি হতে পারে।
রিটে মন্ত্রিপরিষদ সচিব, স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, তথ্য সচিব, পুলিশের আইজি, ডিএমপি কমিশনার ও বাড্ডা থানার ওসিকে রিটে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়েছে।
গত ২০ জুলাই সকালে রাজধানীর উত্তর-পূর্ব বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছেলেধরা গুজব ছড়িয়ে গণপিটুনি দিয়ে তাসলিমা বেগম রেণুকে হত্যা করেন স্থানীয় ও উপস্থিত লোকজন।
পরে জানা যায়, স্কুলটিতে নিজের চার বছরের মেয়েকে ভর্তি করানোর জন্য তথ্য সংগ্রহ করতে যান তিনি। নিহত রেণুর গ্রামের বাড়ী লক্ষ্মীপুর জেলার রায়পুরে। রাজধানীর মহাখালীতে চার বছরের মেয়ে ও মাকে নিয়ে থাকতেন রেণু। গুজবের শিকার হয়ে নির্মম মৃত্যু হয় তার। এ ঘটনায় ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।
দুই বছর আগে স্বামীর সঙ্গে তার বিচ্ছেদ হয়। ১১ বছরের এক ছেলেও রয়েছে রেণুর। পরে এ ঘটনায় বাড্ডা থানায় একটি মামলা করেন নিহত রেণুর ভাগনে। এ হত্যাকান্ডের ঘটনায় মূল হোতা হৃদয়, এক মহিলাসহ বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *