April 26, 2024
আঞ্চলিক

বঙ্গবন্ধু পাইকগাছা থেকেই সোনার বাংলা গড়ার সূচনা করেছিলেন : এমপি বাবু

 

পাইকগাছা প্রতিনিধি

পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেছেন বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ এক ও অভিন্ন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভাষা আন্দোলন থেকে শুরু করে পরবর্তী মহান মুক্তিযুদ্ধ সহ পাকিস্তানী শাসকদের বিরুদ্ধে প্রতিটি আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন। তিনি দেশকে স্বাধীন করেই ক্ষান্ত হননি। ১৯৭২ সালের ১০ জানুয়ারী পাকিস্তানী কারাগার থেকে প্রত্যাবর্তন করে যুদ্ধবিধস্ত দেশকে পুনর্গঠনে আত্মনিয়োগ করেন। তিনি প্রত্যাবর্তন করার পরের মাসেই বেড়িবাঁধ নির্মাণ করার মাধ্যমে নির্বাচনী এলাকা পাইকগাছা থেকে সুখী সমৃদ্ধিশালী সোনার বাংলা গড়ার শুভ সূচনা করেন।

তিনি গতকাল সোমবার সকালে পাইকগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে পরিষদের মাসিক সাধারণ ও আইন শৃংখলা সভা, জাতীয় শোক দিবস ও ঈদুল আযহা উদযাপন উপলক্ষে আয়োজিত প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ইউএনও জুলিয়া সুকায়নার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, ওসি এমদাদুল হক শেখ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস, কেএম আরিফুজ্জামান তুহিন, আবু জাফর সিদ্দিকী রাজু, রিপন কুমার মন্ডল, কওছার আলী জোয়াদ্দার, চিত্তরঞ্জন মন্ডল, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, প্রধান শিক্ষক অজিত কুমার সরকার, খালেকুজ্জামান, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সুজন কুমার সরকার, আওয়ামী লীগনেতা আনোয়ার ইকবাল মন্টু, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি তৃপ্তি রঞ্জন সেন ও মোঃ আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক এম মোসলেম উদ্দীন আহমেদ ও যুগ্ম সম্পাদক এন ইসলাম সাগর। উপস্থিত ছিলেন, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। একই স্থানে এমপি’র মাতা ফাতেমা বেগমের সুস্থ্যতা কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মাওঃ শামছুদ্দীন।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *