April 18, 2024
আঞ্চলিক

খুলনায় হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

 

দ: প্রতিবেদক

খুলনার ডুমুরিয়া উপজেলায় হাফেজ ফরহাদুজ্জামান হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ৬ মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে। গতকাল সোমবার দুপুরে খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক ইয়ারব হোসেন এ রায় দেন। মামলায় পাঁচজনকে খালাস দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার শোভনা ইউনিয়নের মৌলভীপাড়া গ্রামের পীর আলী দফাদারের ছেলে শহীদ তফাদার, আমিন সরদার ও তার ভাই আজিজুল সরদার এবং সাত্তার সরদারের ছেলে সোলায়মান সরদার। খালাসপ্রাপ্তরা হলেন- মোমিন সরদার, সবুর সরদার, নুর ইসলাম সরদার, জুলফিকার সরদার ও নিছার সরদার। ফরহাদুজ্জামান মৌলভীপাড়া গ্রামের মৃত বাবর আলীর ছেলে।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী এম ইলিয়াস খান জানান, মসজিদের বালু চুরির প্রতিবাদ করায় ২০১৫ সালের ৫ জুন জুম্মার নামাজ শেষে বাড়ি ফেরার পথে ফরহাদুজ্জামানকে পিটিয়ে হত্যা করা হয়।

এ ঘটনায় নিহতের ভাই ফারুক হোসেন বাদী নয়জনের বিরুদ্ধে ডুমুরিয়া থানায় মামলা দায়ের করেন। ওই বছরের ৯ অক্টোবর ডুমুরিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর হোসেন নয়জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় ৩০ জন সাক্ষীর মধ্যে ২২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় দুপুরে বিচারক এ রায় দেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *