April 20, 2024
খেলাধুলা

শ্রীলঙ্কা সফরের জন্য দল ঘোষণা ফিরেছেন তাইজুল, এনামুল

 

ক্রীড়া ডেস্ক

তিন বছর পর ওয়ানডে দলে ডাক পেলেন তাইজুল ইসলাম। বাঁহাতি এই স্পিনারের সঙ্গে ওপেনার এনামুল হককে ফিরিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার দল ঘোষণা করার সময় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানান, ১৪ জনের দল দেওয়ায় বিশ্বকাপের স্কোয়াড থেকে বাদ পড়েছেন পেসার আবু জায়েদ চৌধুরী। ছুটি চাওয়ায় শ্রীলঙ্কা সফরের দলে নেই সাকিব আল হাসান ও লিটন দাস। সাকিবের জায়গায় আমরা একজন বাঁহাতি স্পিনার নিয়েছি। লিটনের জায়গায় আমরা একজন ওপেনার নিয়েছি।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ওয়ানডে অভিষেক হয়েছিল আবু জায়েদের। প্রথম ম্যাচে উইকেটশূন্য থাকার পর দ্বিতীয় ম্যাচ নিয়েছিলেন ৫ উইকেট। বিশ্বকাপে কোনো ম্যাচ খেলার সুযোগ না পেয়েই বাদ পড়লেন তরুণ এই পেসার।

অলরাউন্ডার সাকিবের জায়গায় দলে ফেরা তাইজুল ২০১৬ সালের সেপ্টেম্বরে দেশের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে সবশেষ ওয়ানডে খেলেন। টেস্ট দলের নিয়মিত এই সদস্য ভারতে চার দিনের ম্যাচের এক টুর্নামেন্টে খেলছিলেন বিসিবি একাদশের হয়ে।

উদ্বোধনী ব্যাটসম্যান এনামুল গত জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে সবশেষ দেশের হয়ে ওয়ানডে খেলেছিলেন। দেশের মাটিতে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে স¤প্রতি শেষ হওয়া দুটি চার দিনের ম্যাচের সিরিজে বাংলাদেশ ‘এ’ দলে ছিলেন তিনি। হেরে যাওয়া প্রথম ম্যাচে করেছিলেন সেঞ্চুরি।

আগামী ২৬, ২৮ ও ৩১ জুলাই শ্রীলঙ্কায় তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। ২০ জুলাই দেশ ছাড়বে মাশরাফির দল। ২৩ জুলাই একটি প্রস্তুতি ম্যাচে খেলবে তারা।

ওয়ানডের বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মাহমুদউল­াহ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, এনামুল হক।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *