April 20, 2024
আঞ্চলিকলেটেস্ট

 খুলনায় ১শ’ টাকায় পুলিশে চাকরি পেলেন ১১৪ জন

দ: প্রতিবেদক

খুলনা জেলা পুলিশে কনস্টেবল নিয়োগ পরীক্ষা শেষে শতভাগ মেধার ভিত্তিতে মাত্র ১০০ টাকার বিনিময়ে ১১৪ জনকে পুলিশ কনস্টেবল পদে চূড়ান্তভাবে নির্বাচন করা হয়েছে। গত ২৯ জুন থেকে শুরু হওয়া বাংলাদেশ পুলিশের খুলনা জেলার ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল গত বৃহস্পতিবার রাতে প্রকাশ করা হয়।

মেধার ক্রমানুসারে চূড়ান্ত ফলাফলে সাধারণ কোটা (পুরুষ) ৮১ জন, সাধারণ কোটা (নারী) ১৬ জন, মুক্তিযোদ্ধা কোটা (পুরুষ) ১১ জন, মুক্তিযোদ্ধা কোটা (নারী) ০১ জন, পোষ্য কোটা (পুরুষ) ০৩ জন, পোষ্য কোটা (নারী) ০১ জন এবং এতিম কোটা ০১ জন প্রার্থীকে চূড়ান্ত করা হয়।

চূড়ান্ত ফলাফল প্রকাশ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুলিশ সুপার এস এম শফিউল­াহ্ বিপিএম। এসময় উপস্থিত ছিলেন নিয়োগ পরীক্ষা বোর্ডের সদস্য অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) নড়াইল মোঃ শরফুদ্দীন এবং মোহাম্মদ ইব্রাহীম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর), মাগুরা ।

পুলিশ সুপার এস এম শফিউল­াহ জানান, কনস্টেবল নিয়োগ পরীক্ষা শতভাগ, স্বচ্ছতা ও নিরপেক্ষতার মাধ্যমে গ্রহণ করা হয়েছে। প্রার্থীদের কোন ধরণের প্রতারকের সাথে আর্থিক লেনদেন না করার জন্য আহবান জানানো হয়েছিল। মেধা, সততা ও  স্বচ্ছতার ভিত্তিতে পুলিশ কনস্টেবল পদে প্রার্থীদের নিয়োগ দানের জন্য যে ওয়াদা করেছিলেন তিনি তা শতভাগ পূরণ করেছেন।

এদিকে চূড়ান্ত ফলাফল ঘোষণার পর জেলা পুলিশের পুরাতন পুলিশ লাইন্স মাঠে এক আবেগঘন দৃশ্যের সৃষ্টি হয়। একজন এতিম প্রার্থী চূড়ান্তভাবে নির্বাচিত হওয়ার পর আবেগে কেঁদে ফেলেন। এসময় পুলিশ সুপার উক্ত প্রার্থীর মেডিকেলসহ নিয়োগ প্রক্রিয়ার আনুসঙ্গিক সমস্ত সরকারি খরচ নিজে বহন করার প্রতিশ্র“তি দেন। এছাড়া এবারের নিয়োগ পরীক্ষায় চূড়ান্তভাবে এমন অনেক প্রার্থী নির্বাচিত হয়েছেন যারা দারিদ্রসীমার নিচে বাস করেন। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপিসহ নিয়োগ প্রক্রিয়ায়যুক্ত সকলের জন্য দোয়া ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *